রোগ প্রতিরোধে রসুন!

maro news
রোগ প্রতিরোধে রসুন!

রসুনের ব্যবহার কি শুধু রান্নাতেই সীমাবদ্ধ নাকি অন্য কোন ব্যবহার আছ? আমরা কি আদৌ জানি রসুন আমাদের জন্য কতটা উপকারী?

রসুনের বিভিন্ন উপকারী দিক এর মধ্যে আজকে কয়েকটা দিক এখানে তুলে ধরা হচ্ছে

১। হৃদ রোগঃ রোগ নিরাময় ও নিয়ন্ত্রণকেন্দ্রের হিসাব অনুযায়ী আমেরিকার এক নম্বর ঘাতক রোগ হচ্ছে হৃদরোগ এর পরে আছে ক্যান্সার।  আর রসুন হচ্ছে অথেরোস্কেলেরোসিস, উচ্চ রক্তচাপ, ডায়াবেটিস সহ হৃদরোগ এবং বিপাকীয় বিভিন্ন রোগের জন্য খুবই পরিচিত এবং প্রমাণিত একটি সমাধান।

২। ক্যান্সারঃ রসুন তার বায়োএক্টিভ সালফার কম্পাউন্ড দিয়ে যে কোন স্তরের ক্যান্সার এর ওপর প্রভাব বিস্তার করে। গবেষণায় দেখা গেছে যে বিভিন্ন সংখ্যক লোক রসুন খাওয়ার পরিমাণ বাড়িয়ে দিয়ে তাদের ক্যান্সারের আশঙ্কা অনেকটা কমিয়ে এনেছে

৩। উচ্চ রক্তচাপঃ একটি মজার ঘটনা হচ্ছে রসুন উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণ করে। কয়েকটি পরীক্ষামূলক গবেষণায় জানানো হয়েছে যে শুধুমাত্র রসুন খেয়ে মাত্র তিন মাসের মধ্যে রক্তচাপ অনেক নিয়ন্ত্রণে আসে। তাই এসব দিক বিবেচনা করে উচ্চ রক্তচাপের ওষুধ হিসেবে নির্বাচন করা হচ্ছে।

৪। ঠান্ডা জনিত সমস্যাঃ পরীক্ষায় দেখা গেছে রসুন প্রচুর পরিমাণ মাইক্রো অর্গানিজম ধ্বংসের মাধ্যমে বিভিন্ন ধরনের সাধারন এবং জটিল সংক্রমণ সহ ঠান্ডা জনিত বিভিন্ন সমস্যা সমাধান করে।

৫। চুল পড়া বন্ধঃ  চুল পড়া ইদানিং অনেকেরই প্রধান সমস্যা হয়ে যাচ্ছে। গবেষকরা আবিষ্কার করেছেন যে রসুন পেস্ট নারিকেলের সাথে মিশিয়ে চুলে দিলে চুল পরা অনেকটা বন্ধ হয়

৬। ডায়াবেটিসঃ নিয়মিত রসুন খেলে ডায়াবেটিস জনিত বিভিন্ন সমস্যা নিয়ন্ত্রণে থাকে এছাড়াও রসুন কোলেস্টরেল নিয়ন্ত্রণ করে।


যেকোন শারীরিক সমস্যায় বাসায় ডাক্তার দেখাতে কল করুন 09678 446688  অথবা 01730 222227 নম্বরে। একজন অভিজ্ঞ ডাক্তার আপনার বাসায় পৌছে যাবে ৩০ থেকে ৯০ মিনিটে।

Sabiha Ahter

Sabiha Ahter

I am a nutritionist.  

0 Comments.

leave a comment

You must login to post a comment. Already Member Login | New Register